1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 6:55 pm

আবাসিক হোটেলে অবস্থানে ৮টি ভুল কখনোই নয়

  • সর্বশেষ আপডেট Saturday, January 22, 2022
  • 188 মোট ভিউ

ফয়সাল সেক.

কাজের তাগিদে কিংবা ছুটি কাটাতে বাড়ি ছেড়ে অন্য কোথাও গেলে থাকার জন্য হোটেলই একমাত্র ভরসা।
কমদামি বা বেশি দামি, সব হোটেলেরই নির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। সেই সঙ্গে অনেকেই হোটেলে থাকতে গিয়ে এমন কিছু ভুল করেন, যার মাশুল গুনতে হয় বিশাল পরিমাণের। স্মার্টার ট্রাভেল এমন কিছু সচরাচর ভুল নিয়ে একটি প্রতিবেদন করেছে। হোটেলে অবস্থানের ক্ষেত্রে কখনোই যেন এই ভুলগুলো না হয়, সে ব্যাপারে সকলেরই খেয়াল রাখতে হবে ।

১. রিমোট ব্যবহার না করা : হোটেল সুলভ বা বিলাসবহুল যেমনই হোক না কেন, এতে জীবাণুর উপস্থিতির আশঙ্কা রয়েছে। সম্প্রতি এক গবেষণায় এ তথ্য জানা যায়। আর এসব জীবাণুর একটি বড় অংশ রয়ে যায় টেলিভিশনের রিমোটের সাথে। ঘর ঝেড়ে পরিপাটি করা হলেও, রিমোট সেভাবে পরিষ্কার করা হয় না। তাই এতে জীবাণু থেকে যায়। সুতরাং সাবধান!

২. মূল্যবান জিনিস রুম না রাখা : মূল্যবান জিনিসপত্র অনেকেই হোটেল রুমের গোপনীয় কোনো একটি জায়গায় রেখে দেন। এটি একটি মারাত্বক ভুল। হোটেল রুম থেকে চুরি করতে যারা ওস্তাদ, তারা ওইসব গোপন জায়গার খবর আপনার থেকে ভালো জানে! তাই একটু পয়সা খরচ করে কর্তৃপক্ষের লকারে নিজের মূল্যবান জিনিস রেখে দিন। নিরাপদ থাকবে।

৩. ‘ডু নট ডিস্টার্ব’ সাইন : শুধু দরজা লাগিয়ে দিলেই হলো না। যতক্ষণ না ‘ডু নট ডিস্টার্ব’ সাইন বাইরে ঝুলিয়ে দিচ্ছেন, ততক্ষণ যে কেউ হুটহাট এসে আপনার কাজে বাদ সাধতে পারে। আবার ঘর পরিষ্কারের চিন্তা থাকলে সেটি সরিয়ে ফেলুন। কারণ, ওই সাইন ঝোলানো থাকলে হোটেলের পরিচ্ছন্নতাকর্মীরাও আপনার ঘরের আশপাশে ঘেঁষবে না।

৪. অপরিচিত কাউকে রুম নম্বর না বলা : যেখানে সেখানে বা চেক-ইনের সময় আপনার হোটেলের রুম নম্বরটি নিজে উচ্চারণ করবেন না। দুষ্কৃতিকারীরা এসব তথ্যের জন্য মুখিয়ে থাকে। এই বিষয়টি যতটা পারেন গোপন রাখুন, নতুন পরিচিত কাউকেই রুমের নম্বর বলতে যাবেন না।

৫. চট করেই দরজা খুলে দিবেন না : দরজায় কড়া নাড়া হলো আর কিছু না বুঝেই বললেন, ‘কাম ইন।’ এই বিশাল ভুলটি কখনোই করবেন না। হোটেল কিন্তু কখনোই তেমন নিরাপদ জায়গা নয়। সুতরাং পরিচয় জেনে তার পরে দরজা খুলুন। মনে রাখবেন, অচেনা জায়গায় অচেনা কারও তো আপনার সঙ্গে দেখা করার কথা নয়। কাজেই সাবধান। আর সব সময় দরজা লক করে রাখতে ভুলবেন না।

৬. হোটেলের মিনিবারের পানীয় খাবেন না : কোমল কিংবা কঠিন, যেমন পানীয়ই খান, সেটি হোটেলের মিনিবার থেকে খেতে যাবেন না। কারণ, সাধারণত হোটেলের মিনিবারগুলোতে পাঁচ টাকার খাবারের দাম অন্তত ৫০ টাকা রাখা হয়! শেষে দেখবেন, আপনার রুম ভাড়ার চেয়ে মিনিবারের বিলই গুনতে হচ্ছে দ্বিগুণ-তিনগুণ!

৭. ছারপোকা হতে সাবধান : যত বিলাসবহুল রুম হোক আর সুসজ্জিত বিছানা হোক, ছারপোকা ঠিকই জানে কীভাবে নিজের জায়গা করে নিতে হয়। তাই বিষয়টি খতিয়ে দেখুন, ছারপোকার সামান্য আনাগোনা দেখলেই সবকিছু ঠিকঠাক করে দেওয়ার জন্য কর্তৃপক্ষকে জানান। কারণ, এই ছারপোকা কেবল আপনাকে কামড়াবে তাই নয়, আপনার সঙ্গে সওয়ার হয়ে আপনার বাড়ি পর্যন্ত অবলীলায় পৌঁছে যাবে ।

৮. ট্যাপের পানি খাবেন না : এক ব্রিটিশ দম্পতি লস অ্যাঞ্জেলেসে বেড়াতে এসে ট্যাপ বা কল থেকে পানি পান করেন। সেই পানিতে তারা এক বিচিত্র স্বাদ পান, এমন স্বাদের পানি নাকি তারা কখনোই খাননি। পরে অনুসন্ধান করে জানা যায়, হোটেলের জলাধারে একটি মৃতদেহ ছিল! কার ভাগ্যে কী থাকে, তা তো আর বলা যায় না। সুতরাং ভুলেও কিছু টাকা বাঁচানোর জন্য হোটেল রুমের ট্যপের পানি খাবেন না। দোকান থেকে কেনা মিনারেল ওয়াটারেই ভরসা রাখুন।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host