1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 8:11 pm

রাজবাড়ীতে করোনা সংক্রমণ কমতে শুরু করেছে

  • সর্বশেষ আপডেট Wednesday, September 8, 2021
  • 155 মোট ভিউ

শেখ ফয়সাল
সংক্রমণে সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজবাড়ীতে আরও ছয়জন করোনা শনাক্ত হয়েছেন। এনিয়ে রাজবাড়ীতে করোনায় মোট পজিটিভ শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৩৬২ জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, রাজবাড়ীতে ৭ সেপ্টম্বর পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১০ হাজার ৩৬২ জন। এর মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় পাঁচ হাজার ১১২ জন, পাংশা উপজেলায় দুই হাজার ৫৮৩ জন, কালুখালী উপজেলায় ৭৬৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ৭৯০ জন এবং গোয়ালন্দ উপজেলায় একা হাজার ১১১ জন । আর করোনায় আক্রান্ত হওয়ার পর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১০ হাজার ৬৪ জন।

মোট মারা গেছে ৭২ জন। এদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৪১ জন, পাংশা উপজেলায় ২০ জন, কালুখালী উপজেলায় পাঁচ জন , বালিয়াকান্দি উপজেলায় তিন জন এবংগোয়ালন্দ উপজেলায় ৩ জন ।

হোম আইসোলেসনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন ২১৫ জন এবং হাসপাতালে ভর্তি আছেন ১১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৪২ জনের। করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ছয়জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্ত দাঁড়িয়েছে ১৪ দশমিক ২৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৭৫ দশমিক ৬৮ শতাংশ।

বাংলাদেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এরপর বিভিন্ন সময়ে সংক্রমণ কমবেশি হলেও গত জুন থেকে করোনার ডেলটা ধরনের দাপটে সংক্রমণ ও মৃত্যু বাড়ে।

প্রসঙ্গত, দুই মাসের বেশি সময় ধরে করোনার ঊর্ধ্বমুখী প্রবণতা অব্যাহত থাকে। এর মধ্যে আগস্টে দেশে করোনার গণটিকাদান শুরু হয়। গত মাসের শেষ দিকেই দেশে করোনা সংক্রমণ ও এতে মৃত্যু কমতে থাকে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host