1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 4:17 pm

রাজবাড়ীতে আবারও মন্দিরের প্রতীমা ভাংচুরের অভিযোগে তরুণ গ্রেপ্তার

  • সর্বশেষ আপডেট Monday, December 20, 2021
  • 143 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক

রাজবাড়ীতে এক মাসেরও কম ব্যবধানে আবারও একটি মন্দিরের প্রতীমা ভাঙচুরের অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। সদর উপজেলার চন্দনী ইউনিয়নে শনিবার বিকেলে প্রতীমা ভাঙচুরের ঘটনাটি ঘটে। শনিবার রাতে রাজবাড়ী সদর থানায় মন্দির কমিটির সাধারণ সম্পাদক জীবন কুমার দাস বাদী হয়ে মামলা দায়ের করেছেন। রোববার সকালে তাকে আদালতে পাঠানো হয়েছে।

ওই যুবকের নাম হৃদয় শেখ (২৪)। তিনি রাজবাড়ীর কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের ধুবারিয়া গ্রামের বাসিন্দা। হৃদয়ের বাবার নাম সিদ্দিক শেখ।

২৬ নভেম্বর পাশ^বর্তী খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর গ্রামের একটি মন্দিরের প্রতীমা ভাঙচুর করা হয়। প্রতীমা ভাঙচুরের ঘটনায় কালুখালী উপজেলার মদাপুর ইউনিয়নের গরিয়ানা গ্রামের এক তরুণকে গ্রেপ্তার করে পুলিশ।

শেষ ঠিকানা সর্বজনীন চন্দনী মহাশ্মশানের সহসভাপতি বিশ^জিৎ বিশ^াস বলেন, শেষ ঠিকানা মন্দিরে প্রতি মঙ্গলবার পূজা-অর্চনা করা হয়। এটি এই এলাকার একটি কেন্দ্রীয় মহাশ্মশান। এখানে একটি মায়ের মন্দির ও একটি শিবের মন্দির রয়েছে। ছয়টি গ্রামের ভক্তবৃন্দ সেখানে পূজা দেন। বিষ্ণু মন্দির নামে আরও একটি মন্দির তৈরির বিষয়টি প্রক্রিয়াধীণ রয়েছে। মহাশ্মশানটি চারপাশে নিরাপত্তা প্রাচীর দিয়ে ঘেরা। শিব মন্দিরে উন্নয়ন কাজ চলছে। আজ বিকেল সোয়া ৪টার দিকে হৃদয় শ্মশােেনর মায়ের মন্দিরে প্রবেশ করে। এসময় সে মা কালীর প্রতীমার পাশে থাকা ডাকিনী-যোগনীর প্রতীমা ভাংচুর করে। বিষয়টি দেখতে পেয়ে রাজমিস্ত্রীরা এগিয়ে আসে। হৃদয় মন্দিরের ভেতরে থাকা ফলমূল কাটার জন্য রাখা দা-বটি দিয়ে ধাওয়া করে। এরপর তিনি নির্মাণাধীন শিবের মন্দিরের সিড়ি বেয়ে উঠে। এসময় মন্দিরের সাইনবোর্ডটি ভেঙে ফেলে। উপর থেকে ইট ছুঁড়ে ফেলতে থাকে। মন্দিরের অনেক মানুষ জড়ো হয়। নৌকার প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আবদুর রব সেখানে উপস্থিত হন। তিনি টাকা লোভ দেখিয়ে হৃদয়ের হাতে থাকা বটি ফেলে দিয়ে নেমে আসতে বলেন। টাকা দেখানোর পর হৃদয় হাত থেকে বটি ফেলে দেন। এরপর মন্দিরের লোকজন তাকে নামিয়ে নিয়ে আসে।

তিনি বলেন, মন্দিরে প্রতীমা ভাঙচুরের খবর শোনার সঙ্গে সঙ্গে আমি ৯৯৯ এ ফোন দিয়ে ছিলাম। পুলিশ প্রশাসনকে বিষয়টি অবহিত করি। অল্প সময়ের মধ্যে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়। এরপর হৃদয়কে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশ ও আমাদের ধর্মীয় নেতাদের পরামর্শ অনুযায়ি ভাঙচুর করা প্রতীমা জলে

রাজবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, বিষয়টি জানার পর ঘটনাস্থলে তাৎক্ষণিক ভাবে পুলিশ পাঠানো হয়। তাঁর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার সকালে তাকে আদালতে পাঠানো হয়।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host