1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 8:15 pm

মুজিববর্ষ উপলক্ষে রাজবাড়ীতে রিকশা-ভ্যান বিতরণ

  • সর্বশেষ আপডেট Monday, December 13, 2021
  • 139 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক

সোমবার সকালে রাজবাড়ীতে মুজিববর্ষ উপলক্ষে জেলা হতদরিদ্রদের মাঝে রিকশা ও ভ্যান বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে অফিসার্স প্রাঙ্গণে এসব ভ্যান বিতরণ করা হয়। এনিয়ে জেলায় মোট ১০০টি রিকশা ও ভ্যান বিতরণ করা হলো।

ভ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সাংসদ কাজী কেরামত আলী। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহাবুর রহমান শেখ। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সুর্বণা রানী সাহা, জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি হেদায়েত আলী, জেলা আওয়ামীলীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আবুল হোসেন প্রমূখ। এয়াড়া জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে রাজবাড়ীর বিভিন্ন উপজেলার হতদরিদ্র ১৭ জনকে ভ্যান প্রদান করা হয়।

বক্তারা বলেন, সরকার প্রান্তিক পর্যায়ের মানুষের জীবনমান উন্নয়নের জন্য বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। মুজিববর্ষের অঙ্গীকার হলো, দেশে একটি মানুষও বেকার থাকবে না। প্রতিটি মানুষ কর্মসংস্থান হবে, স্বাবলম্বী হবে। কেউ অসহায় থাকবে না। একারণে কর্মক্ষম হতদরিদ্র মানুষের মধ্যে ভ্যান ও রিকশা বিতরণ করা হচ্ছে। যাতে করে নিজের শ্রমে-ঘামে কষ্ট করে উপার্জিত টাকা মহাজনকে দিতে না হয়। এসব টাকা তাঁরা পরিবারের প্রয়োজনে কাজে লাগাতে পারে। নিজের পায়ে দাঁড়াতে পারে।

প্রসঙ্গত, জেলা প্রশাসনের উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে মোট ১০০টি রিকশা ও ভ্যান বিতরণ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কয়েকটি ধাপে ইতিমধ্যে মোট ৮৩টি রিকশা ও ভ্যান বিতরণ করা হয়। এরমধ্যে ২০টি রিকশা ও ৬৩টি ভ্যান।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host