1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 6:00 pm

রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ড

  • সর্বশেষ আপডেট Friday, December 10, 2021
  • 232 মোট ভিউ

ফয়সাল সেখ.
রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ১০ ডিসেম্বর শুক্রবার ভোর সোয়া ৬টার দিকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যেই আগুন সমস্ত মিলে ছড়িয়ে পরে।

আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের পাঁটটি ইউনিট কাজ করছে। অগ্নিকান্ডের সঠিক কারন এখনো জানা যায়নি। তবে মিলের ইমারেশন প্লান্ট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভোর ৬টায় সবাই স্থানীয় জুট মিল মসজিদে ফজরের নামাজ পড়তে যান। নামাজ শেষ করে বাইরে বের হয়ে দেখেন মিলে দাউ দাউ করে আগুন জ¦লছে। তখন তারা ফায়ার সার্ভিসে খবর দেয়।

ফায়ার সার্ভিসের বৃহত্তর ফরিদপুর অঞ্চলের সহকারী পরিচালক নজরুল ইসলাম জানান, অগ্নিকান্ডের সূত্রপাত হওয়ার পর স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে রাজবাড়ী ও ফরিদপুুরের পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করে। রাজবাড়ী ও ফরিদপুর ইউনিটের যৌথ প্রচেষ্টায় প্রায় আড়াই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্র্রনে আসে।


রাজবাড়ী জুুট মিলের ব্যবস্থাপনা পরিচালক কাজি দিদার আহমেম্মদ জানান, অগ্নিকান্ডে মিলের ১ নম্বর ইউনিটের সমস্ত যন্ত্রাংশ এবং পাটসহ সব মালামাল পুরে গেছে। তবে প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পনিমাণ নির্ণয় করা সম্ভব হয়নি।

মিলের কর্মরত শ্রমিকরা বলেন, মিলে অগ্নিকান্ডের ঘটনায় সব থেকে ক্ষতিগ্রস্থ হয়েছে সাধারণ শ্রমিকেরা। তাদের উপার্যনের একমাত্র উৎস ছিল এই মিল। এখন মিল পুরে যাওয়ায় তাদের কাজের খাত বন্ধ হয়ে গেছে। এতে পরিবার নিয়ে বিপাকে পড়তে যাচ্ছে তারা। দ্রæত সময়ের মধ্যে মিল চালুু করে পুনরায় কাজে ফেরানোর দাবিও জানান তারা।

সরেজমিনে দেখা যায়, মিলের কয়েকটি ইউনিট আগুনে ভস্মীভুত হয়ে গেছে। পাটের গুদাম থেকে মাঝে মাঝে আগুন জ¦লে উঠছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host