1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 4:21 pm

রাজবাড়ীতে রেডক্রিসেন্টের বার্ষিক সাধারণ সভা, যুব স্বেচ্ছাসেবকদের সম্মাননা

  • সর্বশেষ আপডেট Sunday, December 5, 2021
  • 1599 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক

‘আর্ত মানবতার সেবাই আমাদের লক্ষ্য’ প্রতিপাদ্য সামনে রেখে ৪ ডিসেম্বর, শনিবার রেডক্রিসেন্ট সোসাইটি জেলা ইউনিটের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এই সভার আয়োজন করা হয়।

সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে সভার কার্যক্রম শুরু হয়। প্রথম অধিবেশনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংস্থাটির সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিলসাদ বেগম।

সভা সঞ্চালনা করেন রেডক্রিসেন্ট সোসাইটি রাজবাড়ী জেলা ইউনিটের সেক্রেটারী সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমনু। এতে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সালাউদ্দিন, জেলা পরিষদের সাবেক প্রশাসক আবদুল লতিফ মুন্সী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমদাদুল হক বিশ^াস, প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর শংকর চন্দ্র সিনহা, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার সোম। সভা শেষে ৫০ জন যুব স্বেচ্ছাসেবককে ক্রেস্ট ও সম্মাননাপত্র দেওয়া হয়।

দ্বিতীয় অধিবেশনে বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী, শোক প্রস্তাব, বার্ষিক প্রতিবেদন উপস্থাপন ও অনুমোদন, বার্ষিক অডিট উপস্থাপন ও অনুমোদন, বার্ষিক আয়-ব্যয় উপস্থাপন ও অনুমোদন, ২০২১ সালের প্রস্তাবিত বাজেট পাশ এবং মুক্ত আলোচনায় আজীবন সদস্যরা অংশগ্রহণ করেন।

বক্তারা বলেন, করোনাকালীন সময়ে রাজবাড়ীতে সংগঠনের স্বেচ্ছাসেবকদের ভূমিকা কখনো ভোলার নয়। টিকা কার্যক্রম থেকে শুরু করে করোনা সচেতনতায় তাঁরা নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছে। অ্যাম্বুলেন্সে করোনা আক্রান্ত রোগী ও মরদেহ আনা নেওয়া করা হয়েছে। হাসপাতালসহ বিভিন্ন স্থানে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। মাস্ক, স্যানিটাইজার বিতরণ করা ছাড়াও অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। এয়াড়া প্রাকৃতিক দুর্যোগের সময়ও দায়িত্বের সঙ্গে সংগঠনের স্বেচ্ছাসেবকেরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছে। এধরণের স্বেচ্ছাসেবামূলক কাজে আমাদের যুব সমাজকে এগিয়ে আসতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host