1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 5:58 pm

হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

  • সর্বশেষ আপডেট Wednesday, December 1, 2021
  • 109 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক
বুধবার সকালে হাফ পাশ ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সকাল ১১টার দিকে কর্মসূচির শুরুতে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এতে রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়, রাজবাড়ী সরকারি কলেজ, রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজ, ডা. আবুল হোসেন কলেজ, রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এসময় ‘ইউ ওয়ান্ট জাস্টিজ, ইউ ওয়ান্ট জাস্টিজ, আমরা ভাই কবরে খুনি কেন বাইরে, শিক্ষার্থীদের ৯দফা মানতে হবে, সারা দেশে হাফ পাশ দিতে হতে দিতে হবে, বাঁচার মতো বাঁচতে চাই নিরাপদ জীবন চাই’ প্রভৃতি ¯েøাগান দেওয়া হয়।

বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয় প্রদক্ষিণ করে শহরের পান্না চত্বরে অবস্থান নেয়। এখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন শিক্ষার্থী কাউসার আহমেদ, রুদমিলা চৌধুরী, ইমতিয়াজ আরেফিন সৌরভ, অরুন্ধতী রায়, হামি হামনে হাসান, শান্ত আহমেদ প্রমূখ। এসময় দাবি আদায়ের পক্ষে শিক্ষার্থীরা ¯েøাগান দিতে থাকে। বিভিন্ন ¯েøাগান লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করা হয়। সমাবেশ শেষে আবারও বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ডিসি অফিস মোড়ে পৌছানোর পর পুলিশের অনুরোধে সেখানে শিক্ষার্থীরা অবস্থান নেয়। এসময় বিভিন্ন যানবাহনের কাগজপত্র, ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা হয়। মোটর বাইক চালকদের হেলমেট ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় জরিমানা করা হয়। যাদের প্রয়োজনীয় কাগজপত্র আছে তাদের শুভেচ্ছা জানানো হয়। পরে মিছিলটি শহরের রেলগেট শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিফলক চত্বরে এসে শেষ হয়।

বক্তারা বলেন, ঢাকা মেট্টোপলিটন এলাকায় শিক্ষার্থীদের হাফ পাশ দেওয়া হয়েছে। কিন্তু ঢাকার বাইরের শিক্ষার্থীরা কি বড়লোক। তাদের কেন হাফ পাশ দেওয়া যাবে না। সারাদেশে শিক্ষার্থীদের হাফ পাশ দিতে হবে। শিক্ষার্থীদের ৯ দফা দাবি মানতে হবে। আমাদেও এই দাবি বাস্তবায়ন করতে হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা ধারাবাহিক ভাবে শান্তিপূর্ণ কর্মসূচি চালিয়ে যাবো। কারণ, ২০১৮ সালেও আমরা রাজপথে আন্দোলন করেছিলাম। আমাদের আশ^াস দেওয়া হয়েছিল। কিন্তু তা পরে বাস্তবায়ন করা হয়নি। মহান ভাষা আন্দোলন থেকে শুরু কওে ৬৯’র গণ অভ্যৃুত্থান, মহান মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে যুদ্ধাপরাধীদেও বিচারের দাবিতে গড়ে উঠা গণজাগরণ মঞ্চ- সবখানেই ছাত্রদেও বিজয় নিশ্চিত হয়েছে। আমরা বিজয় নিয়েই ঘরে ফিরবো।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host