1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 2:55 pm

রাজবাড়ী পাউবোর সেই নির্বাহী প্রকৌশলীর বিচারের দাবিতে মানববন্ধন

  • সর্বশেষ আপডেট Saturday, November 27, 2021
  • 118 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক
রাজবাড়ীতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সেই নির্বাহী প্রকৌশলীর বিচারের দাবিতে মানববন্ধন প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ২৬ নভেম্বর, শনিবার সকালে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) রাজবাড়ী জেলা শাখায় উদ্যোগে এই কর্মসূচির আয়োজন করা হয়।

এতে বক্তব্য দেন সংগঠনের সভাপতি মো. আবদুর রাজ্জাক মিয়া, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন। এসময় বক্তারা বলেন, সদ্য সাময়িক বরখাস্ত হওয়া নির্বাহী প্রকৌশলীকে আইনের আওতায় আনতে হবে। তাকে উপযুক্ত বিচার করতে হবে।

নির্বাহী প্রকৌশলীর নাম আবদুল আহাদ। তিনি রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডে নির্বাহী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন। বুধবার তাকে সাময়িকভাবে বরখাস্ত করে প্রশিক্ষণ ও মানবসম্পদ উন্নয়ন বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। লাঞ্চিত উপসহকারী প্রকৌশলীর নাম মো. রনি।

লাঞ্চিত হওয়ার ঘটনায় বুধবার পাউবোর মহাপরিচালকের কাছে লিখিতভাবে অভিযোগ করেন মো. রনি। অভিযোগে বলা হয়, তাকে ও গোয়ালন্দ শাখার উপসহকারী প্রকৌশলী ইশবাল সরদারকে ২৩ নভেম্বর প্রধান প্রকৌশলীর দপ্তরে কিছু দাপ্তরিক কাজের জন্য যেতে বলা হয়। কিন্তু অফিসের গাড়ি না পাওয়ার তাঁরা যেতে পারেন নাই। কারন গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গণপরিবহনে যাওয়া ঝুঁকিপূর্ণ। ওই দিন বিকেলে নির্বাহী প্রকৌশলী ফোনে না যাওয়ার কারণ জানতে চান। বিকেল সাড়ে ৫টার দিকে নির্বাহী প্রকৌশলীর কক্ষে কারণ ব্যাখ্যা করার জন্য যান। এসময় তিনি তুই তুকারী করতে থাকেন। তাকে (রনিকে) চেয়ার থেকে ফেলে দিয়ে বুকের ওপর পা দিয়ে চেপে ধরেন। গলা টিপে শ^াসরোধে হত্যার চেষ্টা করেন। তাকে জবাই করার হুমকি দেন।

ফরিদপুর অঞ্চলের তত্ত¡াবধায়ক প্রকৌশলী সৈয়দ শাহীদুল আলম বলেন, ইতিমধ্যে পাউবো বোর্ড থেকে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। নিয়ম অনুযায়ি একজন নির্বাহী প্রকৌশলীকে সাময়িকভাবে দায়িত্ব দেওয়া হয়েছে। সরকারি চাকুরি বিধি মোতাবেক তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host