1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 3:10 pm

প্রাঞ্জল ভাষায় খবর প্রকাশ করে প্রথম আলো

  • সর্বশেষ আপডেট Thursday, November 11, 2021
  • 200 মোট ভিউ

রাজবাড়ীতে নানা কর্মসূচিতে প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

৯ নভেম্বর রাজবাড়ীতে নানা কর্মসূচির মধ্যে দিয়ে প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এসব কর্মসূচির আয়োজন করা হয়। দিবসটি পালন উপলক্ষে শিক্ষার্থীদের চিত্রাঙ্গন প্রতিযোগিতা, প্রীতি সম্মিলন, গুণীজন সম্মাননা, নাচ, গান ও কবিতা আবৃত্তি পরিবেশন করা হয়।

জাতীয় সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার সভাপতি অধ্যাপক মো. নুরুজ্জামান। সঞ্চালনা করেন বন্ধুসভার উপদেষ্টা রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক প্রদ্যুৎ কুমার দাস। শুরুতে স্বাগত বক্তব্য দেন প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ।

অনুষ্ঠানে অনুভূতি প্রকাশ করেন রাজবাড়ী রেডক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার, রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উপদেষ্টা জ্যেষ্ঠ আইনজীবী স্বপন কুমার সোম, সিপিবির সভাপতি আবদুস সামাদ মিয়া, মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. পূর্ণিমা দত্ত, রবীন্দ্র সম্মিলিন পরিষদের সহসভাপতি ফকীর শাহাদাত হোসেন, পাঠক তুহিন চৌধুরী, কবি নেহাল আহমেদ, রাজবাড়ী প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, রাজবাড়ী বøাড ডোর্নাস ক্লাবের প্রতিষ্ঠাতা সোনিয়া আক্তার স্মৃতি, প্রথম আলো বন্ধুসভার সাধারণ সম্পাদক শুভ চন্দ্র সিংহ।

প্রথম আলো নিয়ে অনুভূতি প্রকাশের পাশাপাশি চলতে থাকে গান, কবিতা আবৃত্তি ও নৃত্য পরিবেশন। এতে বন্ধুসভার শিল্পীসহ অতিথি শিল্পীরা অংশগ্রহণ করেন। প্রথম আলোর ২৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণিল সাজে শিল্পকলা একাডেমী মিলনায়তনকে সজ্জিত করা হয়। অনুষ্ঠানটি জেলার বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপভোগ করেন।

বক্তারা বলেন, প্রথম আলো সমাজের বিভিন্ন ইতিবাচক খবর গুরুত্ব সহকাওে প্রকাশ করে। এসব খবর পড়ে আমরা সবসময় অনুপ্রাণিত হই। প্রথম আলোর মতো এত প্রাঞ্জল ও সহজ ভাষা আর কোনো পত্রিকা ব্যবহার করে না। এটা পড়তেও খুব ভালো লাগে। শুরু থেকে প্রথম আলো তার স্বকিয়তা বজায় রেখেছে। সমাজের বিভিন্ন অসঙ্গতি তুলে ধরার পাশাপাশি ভালো কাজের চিত্র তুলে ধরা হয়। প্রথম আলো আরও সামনে এগিয়ে যাক। আমরা চাই ভালোকে সঙ্গে করে অনেক দুর, বহুদুর প্রথম আলো এগিয়ে যাক। প্রথম আলো গুণীব্যক্তিদের সম্মান করে। আবার শিশু-কিশোরদের সুপ্ত প্রতিভা বিকশিত করার জন্য বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করে। যা আমাদের আগামী প্রজন্মকে সমৃদ্ধ করতে ইতিবাচক ভূমিকা পালন করছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজবাড়ী দুই গুণীজনকে সম্মাননা দেওয়া হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন বীরমুক্তিযোদ্ধা খায়রুল বাসার ও অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক লাইলী নাহার। অবসরপ্রাপ্ত আনসার-ভিডিপি কর্মকর্তা খায়রুল বাসার অসহায় ৩৩৫ জন মানুষের চোখের ছানি অস্ত্রোপচার করে দিয়েছেন। তাঁর বাড়ি রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার খোর্দ্দমেগচামী গ্রামে।

লাইলী নাহার করোনাকালীন সময়ে সহ¯্রাধিক মানুষের মধ্যে নিজ হাতে তৈরি করা মাস্ক বিতরণ করেন। এছাড়া প্রতিদিন তাঁর রান্না করা খাবার অসহায় মানুষের মধ্যে বিতরণ করা হতো। এক ছেলে ও এক মেয়ের জননী লাইলী নাহার রাজবাড়ী পৌরসভার ভবানীপুর ফুড অফিস এলাকার বাসিন্দা।

চিত্রাঙ্গন প্রতিযোগিতায় তিনটি বিভাগে সেরা তিনজন করে মোট ৯জনকে পুরস্কার ও অংশগ্রহণকারীদের সান্তনা পুরস্কার বিতরণের মধ্যে দিয়ে সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করা হয়।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host