1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 6:58 pm

রাজবাড়ী রেলস্টেশনে রেলওয়ের মাইলেজ সমস্যা সমাধানের দাবি

  • সর্বশেষ আপডেট Thursday, November 4, 2021
  • 109 মোট ভিউ

দুনিয়ার মজদুর এক হও

শেখ ফয়সাল
রাজবাড়ীতে রেলওয়ের রানিং কর্মচারীদের আইবাস এ মাইলেজ নিয়ে সৃষ্ট জটিলতা নিরসন এবং মাইলেজ কোড বাতিল করে পার্ট অব পে হিসেবে আগের মতো বেতন কোড প্রদানের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

৪ নভেম্বও, বৃহস্পতিবার সকাল ১১টায় রেলওয়ের রানিং স্টাফ ও কর্মচারীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। দুনিয়ার মজদুর এক হও প্রতিপাদ্য সামনে রেখে অবিলম্বে রাজবাড়ী রেলস্টেশনে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়।

রাজবাড়ী রেলস্টেশনে রানিং স্টাফ ও কর্মচারীরা জড়ো হন। শুরুতে রেলওয়ের কার্যরত স্টেশন মাস্টারের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এসময় ‘ বেতন নিয়ে টালবাহানা চলবে না বন্ধ করো, আইবাস নিয়ে জটিলতা নিরসন কর করতে হবে, রেল নিয়ে ষড়যন্ত্র বন্ধ কর করতে হবে, আমাদেও দাবি আমাদের দাবি মানতে হবে মানতে হবে, আমাদের দাবি মানতে হবে নইলে রেলের চাকা বন্ধ হবে’ প্রভৃতি ¯েøাগান দেওয়া হয়। মিছিলটি পুরো রেলস্টেশন প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। এসময় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন রাজবাড়ী রেলস্টেশনে রানিং স্টাফ সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক শফিকুর রহমান খান। এতে বক্তব্য দেন রাজবাড়ী জেলা রেলওয়ে শ্রমিক লীগের সম্পাদক সরোয়ার আলম, রেলওয়ে গার্ড কাউন্সিলের সভাপতি নুরুল ইসলাম মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, রানিং স্টাফ সংগ্রাম পরিষদেও যুগ্ম সম্পাদক মোখলেসুর রহমান প্রমূখ। কর্মসূচিতে রাজবাড়ী রেলস্টেশনে রানিং স্টাফ সংগ্রাম পরিষদেও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমাদের সবসময় দায়িত্ব পালন করতে হয়। একটানা আট থেকে দশ দিনও হেডকোয়ার্টারের বাইওে কাজ করতে হয়। আমাদের চাকুরী অন্যসব দপ্তরের মতো নয়। আমাদের অন্যসব দপ্তরের মতো নিয়মিত কোনো ছুটি নেই। শুরু থেকে আমাদের বেতন কাঠামোও সেভাবে নির্ধারণ করা হয়েছে। কিন্তু প্রশাসনে ঘাপটি মেরে থাকা কিছু বিএনপি-জামাতের কর্মকর্তারা প্রশাসনে অস্থিরতা তৈরি করতে চায়। একারণে এই ষড়যন্ত্র করা হচ্ছে। এসব ষড়যন্ত্র বাতিল করে আমাদের কর্মঘন্টা অনুযায়ি বেতন দিতে হবে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত কেন্দ্র ঘোষিত আমাদের ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাবো। রেল নিয়ে অশুভ পাঁয়তারা রুখে দিতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host