1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 7:48 pm

রাজবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

  • সর্বশেষ আপডেট Sunday, October 31, 2021
  • 114 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক

‘মুজিববর্ষে পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ প্রতিপাদ্য সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপন করা হয়েছে। জেলা পুলিশের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে পুলিশ সুপারের কার্যালয় থেকে একটি র‌্যালি বের করা হয়। পরে পুলিশ লাইন্স ড্রিল সেডে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. সালাহউদ্দিন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাজবাড়ী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক দিলসাদ বেগম, জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফকীর আবদুল জব্বার, সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম টিটন, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবুল হোসেন। সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক দিলীপ কুমার কর।

আলোচনা শেষে কমিউনিটি পুলিশিংয়ে বিশেষ ভূমিকা রাখায় দুইজনকে পুরস্কার প্রদান করা হয়।

সাংসদ মো. জিল্লুল হাকিম বলেন, আমাদের এখানে সন্ত্রাসী আছে। সন্ত্রাসীরা অস্ত্র যোগার করে গ্রæপ তৈরি করে। তাঁরা চাঁদাবাজী করে। বিভিন্ন লোকের কাছ থেকে চাঁদা নেয়। কমিউনিটি পুলিশিংয়ের সঙ্গে যারা জড়িত তাঁরা পুলিশকে এসব তথ্য দেয়। কিন্তু তথ্য দেওয়ার আগে তাঁরা চিন্তা করে আমাদের নিরাপত্তা কতটুকু। পুলিশকে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সেহসঙ্গে কমিউনিটি পুলিশের সদস্যদের বলছি, এসব সন্ত্রাসীদের নির্মূল করা গেলে আপনিও নিরাপদ হয়ে গেলেন।

এসপি এমএম শাকিলুজ্জামান বলেন, সন্ত্রাস ও জঙ্গীবাদ দমনে আমরা মোটামুটি সফল। এই সফলতার পেছনে আপনাদেরও ভূমিকা আছে। এসব ক্ষেত্রে আপনাদেরও অংশিদারিত্ব বাড়াতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host