1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 3:16 pm

শান্তি ও সম্প্রীতির পদযাত্রা

  • সর্বশেষ আপডেট Saturday, October 23, 2021
  • 96 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক
নির্যাতন ও নিপীড়ন বিরোধী আন্দোলন’র ব্যানারে ‘সাম্প্রদায়িক হামলা ও সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়ান’ ¯েøাগানকে সামনে রেখে শনিবার শান্তি ও সম্প্রীতির জন্য রাজবাড়ীতে পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে ঘটে যাওয়া হিন্দু সম্প্রদায়ের মন্দির, বসতঘরে হামলা ও প্রতিমা ভাংচুরের ঘঁনায় এই কর্মসূচির আয়োজন করা হয়।

সকালে সংগঠনের নেতাকর্মীরা শহরের ল²ীকোল হরিসভা মন্দিরে জড়ো হন। সেখান থেকে সকাল ১০টায় পদযাত্রাটি শুরু করা হয়। পদযাত্রায় জেলা বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশগ্রহণ করে। পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সজ্জনকান্দা টিএন্ডটি কালি মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সংগঠনের আহŸায়ক আসাদুজ্জামান চৌধুরী। এতে বক্তব্য দেন রাজবাড়ীর সাবেক জেলা শিক্ষা কর্মকর্তা আজিজা খানম, জেলা জাসদের সভাপতি মুনীরুল হক, বীরমুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম স্বপন, আহনাফ হাসান প্রমুখ।

বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এই স্বাধীন দেশ পেয়েছি। সেই দেশে আজ সাম্প্রদায়িক শক্তির কারণে হিন্দুু সম্প্রদায় আতঙ্কিত। তারা দেশে নিজের ধর্ম পালন করতে পারে না। পুলিশ পাহারায় পুজা করতে হয়। কিন্তু এমন দেশ আমরা চাইনি। আমরা দেখে আসছি এই হামলাকারিদের কোন শাস্তি হয় না। এসব ঘটনার সঙ্গে জড়িত ও মদদ দাতাদের চিহ্নিত করে দ্রুত বিচার করতে হবে। দেশে ৭২এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host