1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 8:14 pm

বালিয়াকান্দিতে সাংবাদিক নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে মানববন্ধন

  • সর্বশেষ আপডেট Sunday, September 18, 2022
  • 43 মোট ভিউ

বালিয়াকান্দি প্রতিনিধি..

১৭ সেপ্টেম্বর রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন বন্ধ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। ঘণ্টাব্যাপি এই কর্মসূচিতে জেলার বিভিন্ন উপজেলায় কর্মরত সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।


এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এটিএন বাংলা ও এটিএন নিউজ এবং ভোরের কাগজ পত্রিকার রাজবাড়ী প্রতিনিধি লিটন চক্রবর্তী। সভা পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক দৈনিক আমাদের সময়ের রাজবাড়ী প্রতিনিধি সোহেল রানা।

এতে বক্তব্য দেন রাজবাড়ী জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক এজাজ আহম্মেদ, সহসভাপতি বৈশাখী টেলিভিশনের রাজবাড়ী প্রতিনিধি এবং সমকাল’র গোয়ালন্দ প্রতিনিধি আজু শিকদার, ৭১ টেলিভিশন ও বণিক বার্তার রাজবাড়ী প্রতিনিধি মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক ও যুগান্তর’র গোয়ালন্দ প্রতিনিধি শামীম শেখ, পাংশা প্রেসক্লাবের সাবেক সভাপতি মাসুদ রেজা শিশির, কালুখালী প্রেসক্লাবের সভাপতি ও যায়যায়দিন’র কালুখালী প্রতিনিধি ফজলুল হক, কালুখালী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বালিয়াকান্দি উপজেলা রিপোটার্স ক্লাবের সভাপতি ও সংবাদের বালিয়াকান্দি প্রতিনিধি সঞ্জিত কুমার দাস, বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. রফিকুজ্জামান, দৈনিক যুগান্তর বালিয়াকান্দি প্রতিনিধি আনোয়ার হোসেন ও একুশে টেলিভিশনের সাভার প্রতিনিধি কামরুজ্জামান।

কর্মসূচিতে রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি, কালুখালী ও পাংশা উপজেলার কর্মরত সংবাদকর্মীরা অংশগ্রহণ করেন।


বক্তারা বলেন, সাংবাদিকেরা বা গণমাধ্যম দেশের উন্নয়ন বিরোধী নয়। প্রশাসনের বিরোধী নয়। গণমাধ্যম দেশের দুর্নীতি তুলে ধরে। যেখানে অন্যায় সেখানে সাংবাদিকরা কলম ধরে। দেশের বিভিন্ন ইতিবাচক ও নেতিবাচক সংবাদ, নানা অসঙ্গতি তুলে ধরে। কিন্তু সাংবাদিকদের কণ্ঠ রোধ করার জন্য ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা হয়েছে। অবিলম্বে এই আইন বাতিল করতে হবে। দেশের বিভিন্ন স্থানে সাংবাদিকদের ওপর নির্যাতন করা হচ্ছে। হামলা করে, মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। এসব ঘটনার প্রতিবাদে আন্দোলন-সংগ্রাম গড়ে উঠলে অভিযুক্তকে বদলী করা হয়। সাংবাদিকদের ওপর নির্যাতনকারীদের যথাযথ তদন্তের মাধ্যমে শাস্তির আওতায় আনতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host