1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 3:24 pm

রাজবাড়ীতে বিলুপ্ত প্রজাতির টিয়া ও বানরের বাচ্চা উদ্ধার

  • সর্বশেষ আপডেট Saturday, September 17, 2022
  • 63 মোট ভিউ

 

মহসিন মৃধা

রাজবাড়ীর সদর উপজেলার গোয়ালন্দ মোড় থেকে বিলুপ্ত প্রজাতীর ১৫টি বিদেশী টিয়া ও একটি বানরের বাচ্চা উদ্ধার ও একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে টিয়া ও বানরের বাচ্চা বন বিভাগের কাছে হস্তান্তর করে দেয় রাজবাড়ী সদর থানার পুলিশ।

১৫ সেপ্টেম্বর বৃহষ্পতিবার দুপুরে ঢাকা খুলনা মহাসড়কের রাজবাড়ী সদর উপজেলার গোয়ালন্দ মোড়ে চুয়াডাঙ্গা গামী একটি বাসে পুলিশ তল্লাসি চালিয়ে প্রাণিগুলো উদ্ধার করে। এসময় সাইদুর রহমান মন্ডল(৩৬) নামে একজনকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফারকৃত সাইদুর রহমান চুয়াডাঙ্গা জেলার জীবন নগর উপজেলার ছমির উদ্দিন মন্ডলের ছেলে।

রাজবাড়ী সদর থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, বণ্যপ্রাণি বিলুপ্তি ও পাচার রোধে বিভিন্ন সংস্থা বৈশ্বিকভাবে কার্যক্রম গ্রহণ করেছে। আমরা গোয়েন্দা তথ্যের বিত্ত্বিতে গোয়ালন্দে মোড়ে একটি বাসে অভিযান চালিয়ে ১৫ টি টিয়া ও একটি বানর উদ্ধার করি। টিয়াগুলো বিদেশী বিলুপ্ত প্রজাতির। আমরা উদ্ধারকৃত টিয়া ও বানরের বাচ্চাটি বিন বিভাগের কাছে হস্তান্তর করেছি।

রাজবাড়ী সামাজিক বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাবিব উজ্জামান বলেন, এই টিয়াগুলো বিদেশী। টিয়াগুলোর কোন প্রজাতির নাম বলতে পারবো না। তবে দেখে মনে হচ্ছে এগুলো বিলুপ্ত প্রজাতির টিয়া। আর বানরের বাচ্চাটিও আমাদের দেশি না। এসব যারা এদেশে এনেছে তারা অবৈধ ভাবে এনেছে যা আমাদের দেশের আইনে শাস্তি যোগ্য অপরাধ। যেহেতু পুলিশ গ্রেফতার করেছে তারা অবশ্যই আইনগত ব্যবস্থা গ্রহণ করবে। আর আমি টিয়া ও বানরের বাচ্চাটি নিয়ে যাচ্ছি। আমাদের উর্ধতন কর্মকর্তাদের সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host