1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 6:38 pm

রাজবাড়ীতে নির্মাণ সামগ্রীর দাম পূণ.নির্ধারণের দাবিতে গণপূর্ত ঠিকাদারদের মানববন্ধন ও স্মারকলিপি

  • সর্বশেষ আপডেট Saturday, September 17, 2022
  • 601 মোট ভিউ

 

নিজস্ব প্রতিবেদক

১২ সেপ্টেম্বর সকাল ১১টায় গণপূর্ত অধিদপ্তরের আওতায় ঠিকাদারী কাজের গুণগত মান নিশ্চিতকরণে বাজার দরের সাথে সংগতি রেখে নির্মাণ সামগ্রীর সরকারি দাম নির্ধারণের জন্য মানববন্ধন ও স্মারকলিপি পেশ করা হয়েছে। এসব কর্মসূচির আয়োজন করে রাজবাড়ী গণপূর্ত বিভাগ ঠিকাদার এসোসিয়েশন।

জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর রাজবাড়ী জেলা গণপূর্ত বিভাগ ঠিকাদার এসোসিয়েশনের সভাপতি মো. হেদায়েত আলী সোহরাব, সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান স্বাক্ষরিত স্মারকলিপি পেশ করা হয়। পরে রাজবাড়ী গণপূর্ত অফিসের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এসময় গণপূর্ত অধিদপ্তরের ঠিকাদাররা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রিয় জন্মভূমি এক সময়কার অবিভক্ত ফরিদপুরের পিঁছিয়ে থাকা জনপদ ঐতিহ্যবাহী সাবেক গোয়ালন্দ মহুকুমা। যা আজকের রাজবাড়ী জেলা। আমরা এজেলার গর্বিত অধিবাসী। বঙ্গবন্ধুর প্রতি এ অঞ্চলের মানুষের অগাধ ভালবাসা ও অকুণ্ঠ সমর্থনের কারণে বিভিন্ন সময়ে ক্ষমতাসীনদের বিরাগভাজন হওয়ায় দীর্ঘদিন রাজবাড়ী অবহেলিত জনপদ হিসেবে বিবেচিত ছিল। কালের আবর্তে আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর এ অঞ্চলের গ্রামীণ জনপদ থেকে শুরু করে শহর পর্যন্ত ভৌত অবকাঠামোর অভূতপূর্ব উন্নয়ন হয়। এ অঞ্চলে নতুন নতুন সড়ক সেতু স্থাপনসহ যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়। স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হওয়ায় রাজবাড়ীসহ দক্ষিণাঞ্চলে আনন্দের বন্যা বইছে। কিন্তু অতীব দুঃখের বিষয় রাজবাড়ী সহ সারাদেশে উন্নয়নের চলমান ¯্রােতধারায় নতুন নতুন অবকাঠামো নির্মাণ সহ বিভিন্ন নির্মাণ কাজ অব্যাহত থাকলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুচিন্তিত পদক্ষেপ গ্রহণের অভাবে উন্নয়ন কর্মকান্ডের গর্বিত অংশীদার আমাদের ঠিকাদারবৃন্দ নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এতে উন্নয়নের গতিধারাও নানাভাবে ব্যাহত হচ্ছে। সারাদেশের গণপূর্ত বিভাগের ঠিকাদারদের জন্য ৩ দফা সিডিউল মূল্য নির্ধারণ করা হয়েছে। ২০১৪ সাল. ২০১৮ সাল এবং সর্বশেষ ২০২২ সালে গণপূর্ত অধিদপ্তরের আওতায় নির্মাণসামগ্রীর সরকারী মূল্য নির্ধারণ করা হয়েছে। তা বর্তমান বাজার দরের সাথে সংগতিপূর্ণ নয়। বিশেষ করে বর্তমানে রড, সিমেন্ট, ইট, বালি, সেনিটারী ও বৈদ্যুতিক সামগ্রীর দাম বেড়েছে। এতে করে সারাদেশে ঠিকাদারী পেশার সাথে জড়িত হাজার হাজার পেশাজীবী পেশা পরিবর্তন করতে বাধ্য হচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখতে সারাদেশে ঠিকাদারী পেশায় নিয়োজিত হাজার হাজার উন্নয়ন কর্মীর জীবন-জীবিকা পরিচালনার স্বার্থে গণপূর্ত বিভাগের সিডিউল রেট পুন.হালনাগাদ করতে হবে।


জেলা প্রশাসক আবু কায়সার খানের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহাবুর রহমান শেখ স্মারকলিপি গ্রহণ করেন। তিনি এবিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহনের আশ^াস দেন।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host