1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 4:30 pm

জিল্লুল হাকিম সভাপতি ও কাজী ইরাদত সম্পাদক রাজবাড়ী জেলা আওয়ামীলীগের নতুন কমিটি

  • সর্বশেষ আপডেট Sunday, October 17, 2021
  • 136 মোট ভিউ

শেখ ফয়সাল
সাংসদ মো. জিল্লুল হাকিমকে সভাপতি ও কাজী ইরাদত আলীকে সাধারণ সম্পাদক করে মোট সাতজনের নামসহ জেলা আওয়ামীলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে শনিবার বিকেল সাড়ে ৩টায় আওয়ামীলীগের সম্পাদকমন্ডলীর সদস্য সাংসদ লে. কর্ণেল (অব.) ফারুক খান নাম ঘোষণা করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন জ্যেষ্ঠ সহসভাপতি সাংসদ কাজী কেরামত আলী। অন্য তিন সহসভাপতি হলেন আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য আকবর আলী মর্জি, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আবদুল জব্বার, সাবেক পৌর মেয়র মহম্মদ আলী চৌধুরী। কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সাবেক ছাত্রনেতা শেখ সোহেল রানা টিপুর নাম ঘোষণা করা হয়।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহীদ খুঁশি রেলওয়ে মাঠে ভার্চুয়ালি মাধ্যমে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সড়ক ও সেতু মন্ত্রী ওয়াবদুল কাদের।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রেসিডিয়াম সদস্য সাংসদ লে. কর্ণেল (অব.) ফারুক খান, প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সাংসদ মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মীর্জা আজম, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য সানজিদা খানম, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন ফরাজী ও সৈয়দ আবদুল আউয়াল শামীম, সাংসদ ইকবাল হোসেন, রাজবাড়ী-১ আসনের সাংসদ কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ সালমা চৌধুরী। সভাপতিত্ব করেন জেলা কমিটির সভাপতি সাংসদ মো. জিল্লুল হাকিম।

সভা সঞ্চালনা করছেন জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল আযম মামুন, জেলা কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

উদ্বোধনের আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করা হয়। এরপর সাড়ে ১১টার দিকে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন অতিথিরা। আলোচনার শুরুতে শোক প্রস্তাব উত্থাপন করা হয়। এরপর উদ্বোধনী বক্তব্য দেন ওবায়দুল কাদের। প্রথম অধিবেশণ শেষে দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন প্রেসিডিয়াম সদস্য ফারুক খান। সঞ্চালনা করেন মীর্জা আজম।

ওবায়দুল কাদের বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন ধরণের উস্কানী দেওয়া হচ্ছে। সরকারের বিরুদ্ধে, দেশের বিরুদ্ধে অপ্রপ্রচার চালানো হচ্ছে। কিন্তু দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে জিডিপিতে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার শীর্ষে। আগামীবছর পদ্মা সেতু, মেট্টো রেল উদ্বোধন করা হবে।

তিনি বলেন, যে সব নেতারা তথ্য গোপন করে নিজের লোককে চেয়ারম্যান মেম্বার বানানোর জন্য জালিয়াতির আশ্রয় নিচ্ছেন তা তদন্ত করা হচ্ছে। আপনারা দলের ক্ষতি করবেন না।

সম্মেলন উপলক্ষে শহরের শহীদ খুঁশি রেলওয়ের পুরো মাঠ জুড়ে প্যান্ডেল স্থাপন করা হয়। মাঠের উত্তরপাশে নৌকার আদলে তৈরি করা হয় একটি বড় মঞ্চ। মঞ্চে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে জেলা কমিটির সকল সদস্য, উপজেলা ও পৌর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের আসন গ্রহণ করেন। পুরো শহর জুড়ে টাঙানো হয় ফেস্টুন ও ব্যানার। এতে শোভা পায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, দলীয় সভাপতি শেখ হাসিনা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পদ প্রত্যাশী নেতাদের ছবি। কোনো কোনো নেতার পক্ষে অনুসারীরাও কেন্দ্রীয় নেতাদেও শুভেচ্ছা জানিয়ে ফেস্টুন টাঙান। স্থাপন করা হয়েছে কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানিয়ে অসংখ্য তোরণ।

রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সবশেষ ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৫ সালের ১২ নভেম্বর। সম্মেলনে মো. জিল্লুল হাকিমকে সভাপতি ও কাজী কেরামত আলীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host