1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 8:04 pm

রাজবাড়ীর বালিয়াকান্দিতে সাবেক সাংসদ গৌরচন্দ্র বালাসহ তিনজনকে সুহৃদ সম্মাননা

  • সর্বশেষ আপডেট Sunday, October 17, 2021
  • 258 মোট ভিউ

শেখ ফয়সাল

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় যুবমিলন সংঘের উদ্যোগে প্রয়াত সাবেক সাংসদ গৌরচন্দ্র বালাসহ তিনজনকে ১৫ অক্টোবর শুক্রবার দুপুরে মরণোত্তর সম্মাননা দেওয়া হয়েছে। পাটুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় সুহৃদ সম্মাননার আয়োজন করা হয়। সম্মাননা প্রাপ্ত অন্য দুইজন হলো মতিলাল সরকার (মরণোত্তর) ও অমল চন্দ্র বিশ^াস।

বাজলো তোমার আলোর বেণু ….. প্রতিপাদ্য সামনে রেখে সুহৃদ সম্মাননা উপলক্ষে সংগঠন প্রাঙ্গনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রয়াত সাংসদের স্ত্রী অঞ্জলি বালা। সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা প্রলয় দাস। সভা সঞ্চালনা করেন প্রকৌশলী শিমুল দাস। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রয়াতের ছেলে প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক বিশিষ্ট সাংবাদিক পান্না বালা, প্রয়াতের কন্যা ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মা ও শিশু স্বাস্থ্য ইউনিটের উপ –পরিচালক তৃপ্তি বালা, প্রকৌশলী নিখিল শিকদার, কৃষিবিদ জীবাংশু দাস, বিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন শিক্ষার্থী উমা রানী দাস, শিক্ষক ফণীভূষণ দাস প্রমূখ।

বক্তারা বলেন, বালিয়াকান্দি উপজেলার এই অব্জলটি ছিল প্রত্যন্ত অব্জল। ১৯৫২ সালে এলাকাবাসীর উদ্যোগে ক্লাবটি প্রতিষ্ঠার পর একটি বিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেওয়া হয়। তখন তৎকালীন সাংসদ গৌর চন্দ্র বিদ্যালয়টি প্রতিষ্ঠার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এতে করে অত্র অঞ্চলের পড়ালেখার পথ সুগম হয়। বিদ্যালয় থেকে প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহণ শেষে প্রাক্তন শিক্ষার্থীরা কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। দেশের উন্নয়নে ইতিবাচক ভূমিকা পালন করছে। কিন্তু অতিত ইতিহাস ভূলে যাওয়া চলবে না। ইতিহাসকে মূল্যয়ন করতে হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

One response to “রাজবাড়ীর বালিয়াকান্দিতে সাবেক সাংসদ গৌরচন্দ্র বালাসহ তিনজনকে সুহৃদ সম্মাননা”

  1. শিমুল দাস says:

    আপনাদের কে অসংখ্য ধন্যবাদ, কৃতজ্ঞতা জানাই এজাজ ভাইকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host