1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 6:41 pm

রাজবাড়ীতে নাগরিক কমিটি’র আত্মপ্রকাশ

  • সর্বশেষ আপডেট Tuesday, August 23, 2022
  • 83 মোট ভিউ

 

আবদুল হালিম বাবু..

রাজবাড়ীতে ‘আমাদের প্রেরণা, মুক্তিযুদ্ধের চেতনা’ প্রতিপাদ্য সামনে রেখে ২০ আগস্ট শনিবার নাগরিক কমিটির আত্মপ্রকাশ ঘটেছে। কমিটির আত্মপ্রকাশ উপলক্ষে শহরের আজাদী ময়দানে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জ্যোতি শংকর ঝন্টু। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ফকীর শাহাদাত হোসেন। এসময় কমিটির সহসভাপতি আবদুস সামাদ মিয়া, মুনিরুল হক, সহ সাধারণ সম্পাদক লিয়াকত চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জেমস হালদার প্রচার সম্পাদক সৌমিত্র শীল, অর্থ সম্পাদক নাজিম উদ্দিন পলাশ, দপ্তর সম্পাদক আবদুল মান্নান মান্না, সংস্কৃতি বিষয়ক সম্পাদক ধীরেন্দ্রনাথ দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এজাজ আহম্মেদ, শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক মহিতুজ্জামান বেলাল প্রমূখ উপস্থিত ছিলেন।
সম্মেলনে বলা হয়, মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে সামাজিক-সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে একটি আধুনিক উন্নত প্রগতিশীল মানবিক, অসাম্প্রদায়িক সমাজ নির্মাণ আমাদের লক্ষ্য। বাংলাদেশের প্রচলিত আইনের মধ্যে থেকে আইনানুগ ভাবে বৈধ কার্যক্রম পরিচালনা করবো। একই সাথে এই সংগঠন সম্পন্নরূপে রাজনীতি নিরপেক্ষ ভাবে পরিচালিত হবে।
বক্তারা বলেন, আমাদের সমাজ বিপজ্জনক অবক্ষয়ের দিকে এগিয়ে যাচ্ছে। এই ভাবে লোভী, স্বার্থপর, ভোগবাদী জাতির মধ্যে হতে দেশপ্রেম বিদায় নেওয়ার আশঙ্কা তৈরি হয়েছে। আর দেশপ্রেম না থাকলে আধুনিক, উন্নত একটি সুখী-সমৃদ্ধশালী সমাজ আমরা কোনদিনই গঠন করতে পারবো না। আমরা রাজবাড়ী এলাকাধীন শান্তিকামী, প্রগতিশীল, দেশপ্রেমিক নাগরিকদের একত্রিত করে একটি আধুনিক সুখী-সুন্দর মানবিক সমাজ গড়ে তুলতে চাই। এই আকাঙ্খা থেকে এই সংগঠন গড়ে তোলা হয়েছে।
প্রসঙ্গত, ২৩ জুলাই রাতে ২১ সদস্যবিশিষ্ট নাগরিক কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যদের কো-অপ্ট করা হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host