1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 9:25 am

বালিয়াকান্দিতে বাল্যবিবাহ বন্ধ, বরের দুলাভাইকে জরিমানা

  • সর্বশেষ আপডেট Thursday, August 18, 2022
  • 84 মোট ভিউ

বালিয়াকান্দি প্রতিনিধি

বুধবার রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলায় এক কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এসময় বরের দুলাভাইকে জরিমানা ও কনের মা এবং মামার কাছ থেকে মুচলেকা গ্রহণ করা হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আম্বিয়া সুলতানা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই কিশোরীর বাবা নেই। মা একটি ইটভাটায় কাজ করেন। কিশোরী স্থানীয় একটি বিদ্যালয়ে সপ্তম শ্রেণির শিক্ষার্থী। তার বয়স ১৩ বছর। বরের নাম সাজ্জাদ মৃধা (২০)। সাজ্জাদের বাড়ি গোপালগঞ্জ। কনের বাড়িতে বিয়ের আয়োজন চলছিল। গোপন সংবাদের ভিত্তিতে বিয়ে বাড়িতে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত। আদালতের উপস্থিতি টের পেয়ে বর পালিয়ে যায়। এসময় বরের দুলাভাইকে নয় হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কনে পূর্ণ বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না বলে মুচলেকা দিয়েছে।

ভ্রাম্যমান আদালতের সত্যতা নিশ্চিত করেছেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আম্বিয়া সুলতানা। তিনি প্রথম আলোকে বলেন, বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৯ ধারায় বাল্যবিবাহে সহযোগিতা করার অভিযোগে বরের অভিভাবককে জরিমানা করা হয়েছে। এছাড়া বরও অপ্রাপ্ত বয়স্ক। তবে সে পরিস্থিতি টের পেয়ে আগেই পালিয়ে গেছে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host