1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 7:22 pm

রাজবাড়ীতে খামারী মালিকদের মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ

  • সর্বশেষ আপডেট Wednesday, September 22, 2021
  • 87 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক
রাজবাড়ীতে বুধবার সকাল সাড়ে ১১টায় প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের সহযোগিতায় রাজবাড়ী সদর উপজেলায় সাতজন দুধ উৎপাদন খামারীকে মিল্ক ক্রিম সেপারেটর মেশিন দেওয়া হয়।

মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ উপলক্ষে সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতাল মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী। সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমি মো. সায়েফ।

স্বাগত বক্তব্য দেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খায়ের উদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ফজলুল হক সরদার, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান। ভেটেনারী সার্জন ডা. শাকিল আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা (সম্প্রসারণ) শামসুর রহমান, রাজবাড়ী ডেইরী ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি আবুল কালাম আজাদ ওরফে কহিনুর, সাধারণ সম্পাদক আবুল হোসেন গাজী, এলএফএ বীথি খাতুন প্রমূখ। আলোচনা শেষে খামার মালিকদের হাতে মেশিনটি তুলে দেওয়া হয়। এছাড়া শুদ্ধাচার বাস্তবায়ন কমিটি মনোনীত দুইজনকে উপহার তুলে দেওয়া হয়।

সাংসদ কাজী কেরামত আলী বলেন, সরকার খামার মালিকদের জন্য বিভিন্ন প্রণোদনার ব্যবস্থা করেছে। খামার মালিকদের মুঠোফোনে প্রায় ১৩ কোটি টাকা দেওয়া হয়েছে। দুধ ক্রয়কেন্দ্র স্থাপনের বিষয়ে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করবেন। এসময় তিনি মিল্ক ক্রিম মেশিন ব্যবহার করে ভেজালমুক্ত দুগ্ধপণ্য উৎপাদনের জন্য খামারীদেও প্রতি আহŸান জানান।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host