1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 4:30 pm

প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার বর্ষা উৎসব

  • সর্বশেষ আপডেট Saturday, July 30, 2022
  • 166 মোট ভিউ

 নিজস্ব প্রতিবেদক ||

‘এই শহরে বৃষ্টি নামুক’ প্রতিপাদ্য সামনে রেখে নানা আয়োজনের মধ্যে দিয়ে রাজবাড়ী সরকারি কলেজে বর্ষা উৎসবের আয়োজন করা হয়। প্রথম আলো রাজবাড়ী বন্ধুসভার উদ্যোগে এ উৎসবের আয়োজন করা হয়। আয়োজনের মধ্যে ছিল বৃষ্টিদিনের স্মৃতিচারণ, গান, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশন, শিক্ষার্থী সংবর্ধনা ও বৃক্ষরোপণ।

উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজবাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান খান। উদ্বোধন করেন প্রথম আলো বন্ধুসভার উপদেষ্টা ও রাজবাড়ী সরকারি আদর্শ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো.নুরুজ্জামান।

এতে বক্তব্য দেন রাজবাড়ী সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক তালুকদার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান বদর উদ্দিন আহমদ, রাজবাড়ী নাগরিক কমিটির সাধারণ সম্পাদক ফকীর শাহাদত হোসেন, প্রথম আলোর রাজবাড়ী প্রতিনিধি এজাজ আহম্মেদ, বন্ধুসভার সাধারণ সম্পাদক শেখ ফয়সাল।

সভাপতিত্ব করেন সংগঠনের সহসভাপতি আইনজীবী অনুপ কুমার দাস। সঞ্চালনা করেন দপ্তর সম্পাদক মুরশিদা আক্তার ও প্রীতিলতা প্রীতি। পুরো অনুষ্ঠানে তবলায় সহযোগিতা করেন সঞ্জিব ভৌমিক। অনুষ্ঠানে বর্ষা নিয়ে স্মৃতিচারণের পাশাপাশি চলতে থাকে গান, নৃত্য ও কবিতা আবৃত্তি।


জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২ কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হওয়ায় কুইনকে ক্রেস্ট ও ফুল দিয়ে শুভেচ্ছা জানায় অতিথিরা।


সংগীত পরিবেশন করেন বন্ধু অর্পনা রায়, আফিস মাহমুদ, গোলাম রব্বানী হীরা, মোয়াজ্জেম হোসেন, কুইন, কানিজ ফাতেমা, চাঁদনী ও ইমতিয়াজ আরেফিন। নৃত্য পরিবেশন করেন অনিকা দেবনাথ, অর্ষা দাশ ও মৌনতা। কবিতা আবৃত্তি করেন কাওসার আহমেদ রিপন, তামান্না আমান, রাজিয়া সুলতানা। বেহালা বাজিয়ে শোনায় বন্ধু প্রাচুর্য দত্ত।


বক্তারা বলেন, ষড়ঋতুর দেশ বাংলাদেশ। কিন্তু প্রাকৃতিক ও মানুষ্য সৃষ্ট নানা কারণে বর্ষার সেই রূপ আগের মতো নেই। প্রকৃতি বদলে যাচ্ছে। এখন বর্ষার মৌসুম হলেও স্বাভাবিক বৃষ্টিপাত নেই। চাষীরা পাটজাগ দেওয়ার মতো পানি পাচ্ছে না। বর্ষা নিয়ে প্রথম আলোর এই উদ্যোগ খুব প্রশংসনীয়। প্রথম আলো শুধু একটি পত্রিকা নয়, এটি একটি প্রতিষ্ঠান। এই পত্রিকা একদিন না পড়লে সেদিন ভালো লাগে না। পত্রিকাটি সবসময় বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করে। দেশকে ভালোবাসতে শেখায়। ইতিবাচক কর্মকান্ডে শিক্ষার্থীদের আগ্রহী করে তোলে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host