1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 3:27 pm

ঈদ যাত্রায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে দুর্ভোগের শঙ্কা

  • সর্বশেষ আপডেট Tuesday, April 12, 2022
  • 168 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক..
দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ফেরি, নাব্য ও ঘাট সংকটে রয়েছে।

পদ্মা নদী পারাপারের অপেক্ষায় মহাসড়কে প্রতিদিনই পণ্যবাহী ট্রাক, যাত্রীবাহী যানবাহনের ঘন্টার পর ঘন্টা সিরিয়ালে আটকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট নানা সংকটের কারণে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও যানবাহন চালকদের। আর এ সুযোগে পন্যবাহী ট্রাকের সিরিয়ালের সুযোগে অবৈধ উপায়ে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত অর্থ দালাল চক্র। এ সংকট নিরসন না হলে ঈদ যাত্রায় চরম দুর্ভোগ পোহাতে হবে।

বিআইডবিøউটিসি দৌলতদিয়া ঘাট সুত্রে জানাগেছে, এ নৌরুটে ছোট বড় ২১টি ফেরি রয়েছে। ইঞ্জিনসহ বিভিন্ন ত্রæটি দেখা দেওয়ার কারণে ৩টি রো রো ফেরি, ২টি ইউটিলিটি ফেরি বিকল রয়েছে। এরমধ্যে পাটুরিয়া ভাসমান কারখানা মধুমতিতে মেরামত কাজ চলছে ফেরি মাধবীলতা আর নারায়নগঞ্জ ডর্কইয়ার্ডে পাঠানো হয়েছে ভাষা সৈনিক গোলাম মাওলা, শাহ্ আলী, শাহ্ পরান ও শাপলা-শালুক।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টার দিকে খোঁজ নিয়ে জানা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ফিডমিল পর্যন্ত প্রায় ৪ কিলোমিটার সড়কে ট্রাক ও কাভার্ডভ্যানের সিরিয়াল রয়েছে। আর গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী অভিমুখে রয়েছে ২ শতাধিক ট্রাকের সারি। এদিকে রমজানের মধ্যেও দীর্ঘ সময় সিরিয়ালে আটকে থেকে চরম ভোগান্তিতে পড়েছেন ট্রাকের চালক ও সহকারীরা। ফলে তাদের গোসল, খাওয়া-দাওয়ার সমস্যা পড়তে হচ্ছে। সময়মত মালামাল পরিবহন করতে না পেরে লোকসান গুনতে হচ্ছে।

বিআইডবি¬উটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান বলেন, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ১৬ টি ফেরি চলাচল করছে। দৌলতদিয়ার ঘাট সংকট, ফেরি সংকট ও নাব্যতা সংকটের কারণে চলাচল স্বাভাবিক চলাচল ব্যহত হচ্ছে। যাত্রীবাহি পরিবহন ও পচনশীল পন্যবাহি ট্রাক গুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার হচ্ছে। গাড়ীর চাপ বেশি থাকায় প্রতিদিনই গাড়ীর সিরিয়াল হচ্ছে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host