1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 8:34 am

রাজবাড়ীতে ডায়রিয়ার প্রকোপ, নদর্মার পাশে চিকিৎসা

  • সর্বশেষ আপডেট Monday, April 11, 2022
  • 148 মোট ভিউ

মহসিন মৃধা

রাজবাড়ীতে বেড়েই চলছে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা। সোমবার রাত ১২টা থেকে সকাল ১০টা পর্যন্ত নতুন করে ৩০জন রোগী ভর্তি হয়েছেন।

রাজবাড়ী সদর হাসপাতালে সোমবার সকাল ১০ টার দিকে গিয়ে দেখা যায়, ডায়রিয়া আক্রান্ত রোগীরা মেঝোতে হাসপাতালের বারান্দায় গাদাগাদি করে শুয়ে আছে। সিট না পেয়ে হাসপাতালের সামনে গাছতলায় রোগীদের চিকিৎসা প্রদান করতে বাধ্য হচ্ছে।

সাগর মিয়া বলেন, আমি রাতে স্ত্রী রানুকে নিয়ে এসেছি। সিট পাইনি, হাসপাতালের ভিতরে পরিস্কার না করায় চরম দুগর্ন্ধ। এমনিতেই ডায়রিয়া তারপর আবার দুগর্ন্ধ। দম বন্ধ হয়ে আসছে। মনে হচ্ছে এখানে থাকলে আরও বেশি অসুস্থ হয়ে পড়তে হবে।

রাজবাড়ী সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে কর্মরত সিনিয়র স্টাফ নার্স মিনতি রায় চৌধুরী বলেন, সোমবার রাত ১২ টা থেকে সকাল ১০টা পর্যন্ত ২২জন নতুন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছে। দুপুরের পর রোগী বেড়ে দাড়িয়েছে ৩০জন। নির্ধারিত ১২টি সিট থাকলেও বর্তমানে ৪০জন রোগী ভর্তি আছে। এক সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন ৫০জন করে রোগী ভর্তি হচ্ছে। এতোদিন স্যালাইন সহ ঔষধ সরবরাহ করে এসেছি। এখন হাসপাতালের পাশাপাশি বাইরে থেকে ক্রয় করতে হচ্ছে। এ অবস্থায় স্যালাইন সংকট দেখা দিয়েছে।

রাজবাড়ী সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. আব্দুল হান্নান জানান,এ মৌসুমে ডায়ারিয়া রোগী এমনিতেই বেড়ে যায়। তিনি জানান,২৪ঘণ্টায় ২২জন রোগী ভর্তি হয়েছেন। সীমিত সিট থাকায় রোগীর চাপ বেড়ে গেলে ওয়ার্ডের বাইরে গাছ তলায় রেখে চিকিৎসা দেয়া হয়। সেটা কয়েক ঘণ্টার জন্য। পরে কিছু রোগীর ছুটি হলে গাছতলার রোগীদের ওয়ার্ডের ভেতর আনা হয়েছে। তিনি বলেন,হাসপাতালে সীমিত ছিটের কারণে রোগীর চাপ বেড়ে গেলে বাইরে সেবা দেয়া ছাড়া কোন উপায় থাকেনা। তিনি জানান,স্যালাইন স্কংট ওইভাবে নেই। তবে বিত্তবান রোগীদের বাইরে থেকে কেনার উৎসাহ দেয়া হচ্ছে।একেবারে না পারলে সমাজ সেবার অধিদফতরের মাধ্যমে সহযোগিতা করা হচ্ছে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host