1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
December 4, 2022, 4:01 pm

বালিয়াকান্দিতে প্লাস্টিক চাউল বিক্রির অভিযোগ

  • সর্বশেষ আপডেট Tuesday, February 22, 2022
  • 123 মোট ভিউ

বালিয়াকান্দি প্রতিনিধি
২১ ফেব্রæযারি রাজবাড়ীর বালিয়াকান্দিতে প্লাটিকের চাল বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এবিষয়ে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত ভাবে অভিযোগ করা হয়েছে।

অভিযোগকারীর নাম সুলতান মাহমুদ। তিনি বালিয়াকান্দির ইলিশকোল গ্রামের বাসিন্দা।

অভিযুক্ত ডিলারের নাম আবদুল মান্নান খান। তিনি বালিয়াকান্দি বাজারের একজন পাইকারী বিক্রেতা ও টিসিবির ডিলার। মান্নান বালিয়াকান্দি উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভূক্তভোগি ইলিশকোল গ্রামের বাসিন্দা সুলতান মাহমুদ বলেন, ২০ জানুয়ারি অরুণ কুন্ডুর দোকান থেকে ১৬ কেজি চাল কিনি। চাল দিয়ে ভাত রান্না করে খেয়েছি। পরশু আমার স্ত্রী পিঠা তৈরি করতে যান। একারণে কিছু ভাত বেøন্ড করার জন্য বেøন্ডার দেন। পরে দেখা যায় বেøন্ডারের মধ্যে প্লাসিটের দানার মতো ছোট ছোট টুকরা। এরপর তিনি অভিযোগ করেন।

আওয়ামীলীগের নেতা আবদুল মান্নান খান বলেন, ‘আমি ছয়-সাত বছর ধরে টিসিবির ডিলার। প্রায় পাঁচ-ছয় মাস আগে বেনাপোল থেকে পাঁচ টন চাল কিনি। চালের নাম বিনাগোল্ড। আমার কাছ থেকে খুচরা বিক্রেতা অরুন কুন্ডু চাল কিনে বিক্রি করে। অরুণ আরও অন্য ডিলারের কাছ থেকেও চাল কেনে। অরুনের কাছ থেকে সুলতান নামে এক ব্যক্তি চাল কিনে ছিল। তবে এটি প্লাসিকের চাল কিনা তা বলতে পারবো না। আমি টাকা দিয়ে ভালো চাল কিনেছে। আমি ছাড়াও আরও কয়েকজন মহাজন বেনাপোল থেকে এই চাল কিনেছে।

বালিয়াকান্দি উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসিবুল হাসান বলেন, অভিযোগ পাওয়ার পর আমরা বিষয়টি প্রাথমিক ভাবে পরীক্ষা করেছি। সাধারণ চাল আগুন দিয়ে পোড়ানো হলে তা পুড়ে যায়। বা মচমচে ভাজা হয়ে যায়। কিন্তু এই চাল আগুন দেওয়ার পর গলে একটি পিন্ড বা দলার মতো হয়ে যায়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে এগুলো প্লাস্টিকের চাল। এরপর অধিকতর পরীক্ষার জন্য তা পরীক্ষাগারে পাঠানো হবে। অভিযোগের সত্যতা পেলে পরবর্তীতে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host