1. admin@dailyrajbarinews.com : dailyrajbarinews :
  2. akmolbangladesh@gmail.com : Sheikh Faysal : Sheikh Faysal
November 27, 2022, 7:41 pm

আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্রুনালের প্রসিকিউটর আইনজীবী জেয়াদ আল মালুমের স্মরণসভা

  • সর্বশেষ আপডেট Thursday, September 9, 2021
  • 180 মোট ভিউ

নিজস্ব প্রতিবেদক.
সদ্যপ্রয়াত বিশিষ্ট আইনজীবী বাংলাদেশ গণতান্ত্রিক আইনজীবী সমিতির কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্রæনালের প্রসিকিউটর জেয়াদ আল মালুমের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী শহরের প্রধান সড়কে একটি রেস্তোরায় গণতান্ত্রিক আইনজীবী সমিতির উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

স্মরণ সভায় সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা গণতান্ত্রিক আইনজীবী সমিতির সভাপতি দেবাহুতি চক্রবতী। জেলা কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক এতে বক্তব্য দেন রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার সোম, গণতান্ত্রিক আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আইনজীবী মাহবুব রহমান, জেলা ওর্য়াকার্স পার্টির সাধারণ সম্পাদক আইনজীবী রেজাউল করিম রেজা, আইনজীবী বিপ্লব কুমার রায়, আইনজীবী রফিকুল ইসলাম প্রমূখ। সভায় সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রয়াত আইনজীবী জেয়াদ আল মালুমের স্মৃতির প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করার করে একমিনিট নিরবতা পালনের মধ্যে দিয়ে সভা শুরু করা হয়। বক্তারা প্রয়াত জেয়াদ আল মালুমের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন।

তাঁরা বলেন, জেয়াদ আল মালুম সারা জীবন সাধারণ মানুষের অধিকার আদায়ের সংগ্রামে নিয়োজিত ছিলেন। প্রগতিশীল আন্দোলনে সামনের কাতারের সৈনিক। ছাত্রজীবন থেকেই তিনি প্রগতিশীল সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। জড়িত ছিলেন যুদ্ধাপরাধী বিচার ট্রাইব্রæনালে। তাঁকে কোনো ভয় বা লোভ আদর্শ থেকে টলাতে পারেনি। যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর বিচারের সময় তাকে বিভিন্ন ধরণের হুমকি দেওয়া হয়। কিন্তু কোনো অন্যায়ের সঙ্গে তিনি কখনো আপোষ করেন নাই।

আপনার পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো নিউজ পড়ুন
© All rights reserved © 2021 | Daily Rajbari News
Theme Customized By Uttoron Host